how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla

 how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla


how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla

আজ আমাদের আলোচনার বিষয় ইউটিউবে 4000 ঘন্টা ওয়াচ টাইম 1000 সাবস্ক্রাইব কিভাবে পূরণ করবেন।


ইউটিউব পার্টনার প্রোগ্রাম  how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla অর্থাৎ ইউটিউব মনিটাইজেশন প্রোগ্রামের অংশীদারি হওয়ার জন্য আপনাকে আপনার চ্যানেলটির 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইবার পূরণ করতে হবে তারপর আপনি ইউটিউব পার্টনার প্রোগ্রাম অর্থাৎ ইউটিউব মনিটাইজেশন প্রগ্রামে আবেদন করতে পারেন।

how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla


আজ আমরা জানবো কিভাবে এই 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইবার পূরণ করবো।


নিচে কিছু স্টেপ বাই স্টেপ সকল কিছু বিস্তারিত আলোচনা করা হলো।


how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla


(১) সর্বপ্রথম 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইবার পূরণ করার জন্য আপনাকে যেটা করতে হবে সেটি হচ্ছে আপনার কনটেন্ট

কন্টেন যত ভালো হবে দর্শকের ততো সেই  ভিডিওটি দেখবেন এবং ভিডিওটি ভালো লাগলে সাবস্ক্রাইব করবে। এতে করে আপনার সাবস্ক্রাইবার এবং ওয়াচ টাইম দুটোই কমপ্লিট হয়ে যাবে।


তাই সাবস্ক্রাইবার এবং ওয়াচ টাইম কমপ্লিট করার জন্য আপনাকে প্রথম ফোকাস করতে হবে আপনার কন্টেনের উপর।


আপনি চেষ্টা করবেন সর্বদা আপনার 100% দিয়ে কনটেন্ট তৈরি করতে। যখন আপনি আপনার 100% দিয়ে কোন কোন টিম তৈরি করবেন তখন সেটি আপনার দিক থেকে বেস্ট কান্ট্রি তুলে ধরতে পারবেন। যা দর্শকদের প্রয়োজন এবং দরকারি সমস্ত কাজকর্ম করতে সাহায্য করবে।

how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla


(২) কন্টেনের পরবর্তীতে আসে আপনার ভিডিও কোয়ালিটি। আপনি সর্বদা আপনার ভিডিও কোয়ালিটি ভালো রাখবার চেষ্টা করবেন। মনে রাখবেন যতটা ভালো ভিডিও কোয়ালিটি আপনি দিতে পারবেন দর্শক ততই ওই ভিডিওটার প্রতি আকৃষ্ট হবে এবং ভিডিওটি দেখে সন্তুষ্ট হবে।


কেননা বর্তমান যুগে মানুষ কোয়ালিটি সম্পন্ন জিনিস পছন্দ করে। সিটি মাথায় রেখে আপনাকে সর্বদা কোয়ালিটি সম্পূর্ণ ভিডিওটি আপলোড করতে হবে।


(৩) আপনার ভয়েস রেকর্ডিং, অনেকেই মনে করে ভয়েস যেমনই হোক না কেন সেটা কোন ইফেক্ট পেলে না ভিডিওতে। কিন্তু এই ধারণা সম্পূর্ণ ভুল।মনে রাখবেন কোন বিভাগে যখন আপনার ভিডিওটি প্রথমে চালু করবে তখন কিন্তু আপনার ভিডিওর কোয়ালিটি সঙ্গে সঙ্গে আপনার ভয়েসটা তারা শুনলে। অর্থাৎ তারা কিন্তু ভিডিও দেখার সাথে সাথে আপনি কি বলছেন সেটাও বুঝতে চাইবে।


how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla


এবার আপনার ভয়েস যদি খারাপ হয় অর্থাৎ চারিদিক থেকে হইচই নয়েজ এগুলো শুনতে পাওয়া যায় এবং আপনি কি বলছেন সেটি যদি ভালোভাবে দর্শকরা না বুঝতে পারে তাহলে কিন্তু তারা ভিডিও ছেড়ে অন্য ভিডিওতে চলে যাবে। কেননা বর্তমান যুগে ইউটিউব ভিডিও অভাব নেই তাই সর্বদা আপনাকে ভাল কনটেন্ট পরিবেশন করতে হবে।


তাই এবার থেকে ভিডিও আপলোড করার আগে আপনার ভিডিও ভয়েস টি যাচাই করে নিন প্রবলেম থাকলে সেটি এডিট করে নিন। যতটা পারেন ব্যাকগ্রাউন্ড নয়েজ ছাড়াই ভয়েস রেকর্ডিং করার চেষ্টা করবেন। এতে করে আপনার ভালো আছেন আপনি যেটা বোঝাতে চাইছেন সেটা বুঝতে সুবিধা হবে।


(৪) টাইটেল / ডিসক্রিপশন / ট্যাগ

মনে রাখবেন আপনার ভিডিওর টাইটেল যদি যথাযথ না হয় তাহলে কিন্তু সেই ভিডিও মানুষের  কাছে পৌঁছাবে না। এতে করে না আপনার ভিডিওতে ভিউ হবে না আর ভিউ না হলে আপনার ওয়াজ টাইমও হবে না এবং লুকি ভিডিও না দেখলে সাবস্ক্রাইব আসবে না সুতরাং সাবস্ক্রাইবার এবং ওয়াচ টাইম কোনটাই বাড়বে না।


তাই আমাদের সর্বপ্রথম ভিডিওতে একটি যথাযথ টাইটেল সিলেক্ট করতে হবে। এর পরবর্তীতে ডিসক্রিপশন কি আমাদের মনোযোগ সহকারে দেখতে হবে।অনেকেই এই ভুলটি করে থাকে ডিভিশনে সেভাবে নজর দেয় না। এই ভুলটি করলে কিন্তু ভিডিও ব্যাংক হওয়ার সম্ভাবনা থাকেনা।


অতএব আমাদেরকে ভিডিওতে একটি টাইটেল সম্পূর্ণ ডিসক্রিপশন লিখতে হবে।অর্থাৎ যে ভিডিওটি আমরা তৈরি করছি সেই ভিডিওতে আমরা কি বিষয়ে আলোচনা করব সেটি সম্পূর্ণ বিবরণ আমরা ডিসক্রিপশন এ দিয়ে দেব।


*যখন আমরা ডিভিশনে আমাদের ভিতরে বিবরণ উল্লেখ করব সে সময় আমরা কিছু ট্যাগ বেছে নিয়ে সেগুলি হিসেবে ডিসক্রিপশন এ দিয়ে দেব। যেগুলি আমাদের ভিডিও রাঙ্ক করতে সাহায্য করবে।


এবার আসা যাক ট্যাগ, মনে রাখবে ট্যাগ আপনার ভিডিও কে রাঙ্ক করতে সাহায্য করে অর্থাৎ আপনার ভিডিওটি সার্চ করছে সেটি কিন্তু এই ট্যাগ এর মাধ্যমেই যারা ভিডিওটি সার্চ করে তাদের কাছে পৌঁছে দেওয়া হয়।

সুতরাং ট্যাগ গুলি আমাদের দেখেশুনে নির্বাচন করতে হবে।


(ট্যাগ কিভাবে বাছাই করব সে বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন)


যখন আপনি আপনার ভিডিওটির টাইটেল ডিকসন এবং ট্যাগ সবকিছু সঠিকভাবে পূরণ করবেন। তখন আপনার ভিডিওটি ইউটিউব সার্চ এ আসা শুরু করবে এবং ভিডিওটি দেখা করতে শুরু করবে।


কিভাবে আপনার ভিডিওতে ভিউ পড়তে থাকবে এবং ওয়াচটাইম বাড়তে থাকবে আপনার ভিডিওটি যদি কোয়ালিটি সম্পন্ন হয় তাহলে ভিডিওটি দর্শকরা সম্পূর্ণ দেখবে এতে করে আপনার ওয়াচ টাইম বাড়তে থাকবে এবং আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ভিডিও প্রবেশন করতে পারেন।তাহলে যারা আপনার ভিডিওগুলি দেখবে তারা চাইবে পুনরায় আপনার ভিডিও দেখতে সেকারণেই তারা আপনার চ্যানেলটিকে সাবস্ক্রাইব করে নেবেন।


এভাবে কিন্তু আপনি আপনার চ্যানেলটির সাবস্ক্রাইবার এবং ওয়াচ টাইম দুটোই কমপ্লিট করে নিতে পারেন।


(৫) ভিডিও থাম্বেল, মনে রাখবেন যখন আপনার ভিডিওটি ইউটিউব সার্চ এ আসবে তখন কিন্তু দর্শকেরা আপনার ভিডিওর থাম্বেল দেখেই আপনার ভিডিওটি দেখার জন্য ক্লিক করবে। সুতরাং ভিডিও থাম্বেল টি কিন্তু অসাধারণ হওয়া চাই।না হলে কিন্তু আপনার ভিডিওটি রেঙ্ক করলেও কোনো দর্শক সেই ভিডিওটি তে ক্লিক করবে না এতে করে আপনার ভিডিওটি আবার ডাউন হয়ে যাবে রেঙ্ক করার পরিবর্তে।


তাহলে আমাদেরকে প্রথমে সেই ভিডিওটি মুনাফিক একটি কাস্টম থাম্বেল তৈরি করতে হবে। থাম্বেল টিতে কয়েকটি আকর্ষণীয় শব্দ ব্যবহার করতে হবে যাতে করে দর্শকেরা আপনার ভিডিওটি দেখার জন্য আকর্ষিত হয়। তবে এমন কোন কিছু ব্যবহার করলে চলবেনা যেটি আপনার ভিডিওতে আদে তোউ নেই।


পরবর্তী আর্টিকেলে আরও সম্পূর্ণ বিশ্লেষণ করা হবে।


how to get 1000 subscribers and 4000 watch hours fast in Bangla

Post a Comment

0 Comments